২০২৪ পর্যন্ত নানা ঘটনা ঘটবে, কিন্তু পশ্চিমবঙ্গ মমতারই থাকবে, বীরভূমে বললেন শতাব্দী

দলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল রয়েছেন সিবিআই হেফাজতে। বিভিন্ন মামলায় নাম জড়াচ্ছে একাধিক নেতার। অন্য দিকে, কয়েক মাস পরেই পঞ্চায়েত নির্বাচন। তাই বার বার বীরভূমে যাচ্ছেন বীরভূমের সাংসদ।

গত অগস্ট মাস থেকে দলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল রয়েছেন জেল হেফাজতে। তার মধ্যে একাধিক নেতাকে বিভিন্ন মামলায় ডেকে পাঠাচ্ছে সিবিআই এবং ইডি। এই প্রেক্ষিতে বার বার বীরভূম সফরে আসছেন তৃণমূল সাংসদ শতাব্দী রায়। সোমবার রামপুরহাট থেকে শতাব্দী বললেন, ‘‘যতই যা হোক, পশ্চিমবঙ্গ মমতা বন্দ্যোপাধ্যায়ের ছিল, মমতা বন্দ্যোপাধ্যায়েরই থাকবে।’’ একই সঙ্গে সাংসদ জানালেন, মানুষের কাছে উন্নয়ন পৌঁছে দেওয়াই হবে তাঁদের মূল লক্ষ্য।

সোমবার বীরভূমের রামপুরহাটে তৃণমূলের বিজয়া সম্মেলনীর অনুষ্ঠান ছিল। সেই অনুষ্ঠান থেকে বীরভূমের তিন বারের সাংসদ বলেন, ‘‘সামনে ২০২৪ সাল। লোকসভা নির্বাচন রয়েছে। সেই কারণেই ’২৪ পর্যন্ত নানা ঘটনা ঘটবে। নানা কাণ্ড, নানা মিথ্যা প্রচার হবে। কিন্তু আমাদের লড়াই করতে হবে।’’ ‘নানা ঘটনা’ বলতে ঠিক কী বোঝাতে চাইলেন, তার বিস্তারিত ব্যাখ্যায় যাননি শতাব্দী। তবে কয়লা পাচার, গরু পাচার, নিয়োগ দুর্নীতি-সহ একাধিক মামলায় তৃণমূল নেতাদের নাম জড়ানো, তাঁদের গ্রেফতারির প্রসঙ্গেই শতাব্দীর এই মন্তব্য বলে মনে করা হচ্ছে। তৃণমূল সাংসদ বলেন, ‘‘কিছু দিন পর পঞ্চায়েত ভোট। তার পর লোকসভা ভোট। মমতা বন্দ্যোপাধ্যায় যে ভাবে রাজ্যের পাশে থাকার অঙ্গীকার করেছেন, তা রক্ষা করছেন। আমাদের কর্তব্য, তাঁকে সমর্থন করা। শুধু নিজেদের কাজ করে যাওয়া।’’ তাঁর সংযুক্তি, যে যে পদে থাকবেন, তাঁকে তাঁর নিজের কাজটুকু দায়িত্ব সহকারে করতে হবে। এর পরেই আত্মবিশ্বাসের সুরে শতাব্দী বলেন, ‘‘যে যা-ই বলুন, পশ্চিমবঙ্গ মমতারই থাকবে।’’

 

Leave a Comment